ইনস্টাগ্রামের রিলসে দ্রুত গানের কথা যুক্ত করা যাবে

 

ছোট আকারের ভিডিও তৈরি ও আদান-প্রদানের সুযোগ থাকায় অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রামের রিলস ভিডিও। সর্বোচ্চ ৯০ সেকেন্ডের ভিডিওগুলোর দর্শকসংখ্যাও অনেক বেশি। এবার স্টোরিজের মতো ইনস্টাগ্রামের রিলস ভিডিওতেও স্বয়ংক্রিয়ভাবে গানের কথা বা রিলিক্স যোগ করার সুযোগ চালু করেছে ইনস্টাগ্রাম। নতুন এ সুবিধা চালুর ফলে রিলস ভিডিওতে গান যুক্ত করার পাশাপাশি দ্রুত সেই গানের কথা পর্দায় প্রদর্শন করা যাবে।

ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাডাম মোসেরি নিজের ব্রডকাস্ট চ্যানেলে জানিয়েছেন, ব্যবহারকারীরা এত দিন ম্যানুয়াল পদ্ধতিতে নিজেদের তৈরি ভিডিওতে গানের কথা বা লিরিক্স যুক্ত করতেন। নতুন এ সুবিধা চালুর ফলে ব্যবহারকারীরা দ্রুত স্বয়ংক্রিয়ভাবে নিজেদের তৈরি ভিডিওতে গানের লিরিক্স যুক্ত করতে পারবেন। গানের লিরিক্স যোগ করা ছাড়াও রিলস ভিডিওতে আরও বেশ কিছু সুবিধা চালুর জন্য কাজ করছে ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রামের তথ্যমতে, রিলস ভিডিও সম্পাদনার সময়ই গানের লিরিক্স যুক্ত করা যাবে। এ জন্য ভিডিও নির্মাতাদের প্রথমে মিউজিক আইকনে ট্যাপ করে গান নির্বাচন করতে হবে। এরপর বাঁ দিকে সোয়াইপ করে সেই গানের কথা লিখলেই ভিডিওতে স্বয়ংক্রিয়ভাবে গানের কথা যুক্ত হয়ে যাবে।

নতুন এ সুবিধা চালুর ফলে ভিডিও নির্মাতারা বর্তমানের তুলনায় সহজে বিভিন্ন জনপ্রিয় গানের কথা নিজেদের ভিডিওতে যুক্ত করতে পারবেন। এর ফলে ভিডিওগুলো দ্রুত অন্যদের কাছে জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে। পর্যায়ক্রমে সব আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এ সুবিধা ব্যবহার করতে পারবেন।


সূত্র: গ্যাজেটস৩৬০





কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.