এইচডি মানের ছবি পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

 

শখের বসে বা কাজের প্রয়োজনে উচ্চ রেজল্যুশনের ছবি তোলেন অনেকেই। কিন্তু হোয়াটসঅ্যাপে এসব ছবি সরাসরি এইচডি (হাই-ডেফিনেশন) মান বা ফরম্যাটে পাঠানো যায় না। এর ফলে মাঝেমধ্যেই বিড়ম্বনার মুখোমুখি হতে হয়। সমস্যা সমাধানে ‘এইচডি কোয়ালিটি’ অপশন যুক্ত করছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি। প্রাথমিকভাবে আইওএস অপারেটিং সিস্টেম চলা যন্ত্রে এ সুবিধা ব্যবহার করা হবে।

নতুন এ সুবিধা চালু হলে এইচডি (হাই-ডেফিনেশন) ফরম্যাটে তোলা ছবি পাঠানোর আগে ড্রয়িং এডিটর অপশনের পাশে এইচডি বাটন দেখা যাবে। বাটনটিতে ক্লিক করলে ছবির মান পরিবর্তনের মেনু পাওয়া যাবে। মেনুতে ‘এইচডি কোয়ালিটি’ ও ‘স্ট্যান্ডার্ড কোয়ালিটি’ নামের দুটি অপশন রয়েছে। এইচডি কোয়ালিটি অপশন নির্বাচন করলে এইচডি ফরম্যাটের ছবি এবং স্ট্যান্ডার্ড কোয়ালিটি অপশনে বর্তমানের মতো ছবি পাঠানো যাবে।

এইচডি ফরম্যাটের ছবি পাঠানোর সুযোগ দিতে হোয়াটসঅ্যাপ এরই মধ্যে নিজেদের আইওএস অ্যাপ হালনাগাদের উদ্যোগ নিয়েছে। শুধু তা–ই নয়, নতুন সংস্করণে এইচডি কোয়ালিটি অপশন যুক্ত করে নির্বাচিত ব্যবহারকারীদের ওপর পরীক্ষাও চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। সবকিছু ঠিক থাকলে শিগগিরই হোয়াটসঅ্যাপের আইওএস ২৩.৪.০.৭০. সংস্করণে নতুন এ সুবিধা ব্যবহার করা যাবে।

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপে এন্ড টু এন্ড এনক্রিপশন-সুবিধা চালু থাকায় নিরাপদে তথ্য, ছবি ও ভিডিও বিনিময় করা যায়। আর এ কারণে বিশ্বব্যাপী খুবই জনপ্রিয়তা পেয়েছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি। নতুন এ সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.