ইনস্টাগ্রাম স্টোরিজে আপত্তি জানাবেন যেভাবে

 

ইনস্টাগ্রামের স্টোরিজে সহজেই নিজেদের তৈরি ভিডিও পোস্ট করা যায়। ভিডিওগুলো ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় অনেকেই নিয়মিত স্টোরি পোস্ট করেন ইনস্টাগ্রামে। কিন্তু মাঝেমধ্যে অপরিচিত অনেক ব্যবহারকারী অনাকাঙ্ক্ষিত বা অশ্লীল ভিডিও ইনস্টাগ্রাম স্টোরিজে পোস্ট করেন। ফলে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। চাইলে ইনস্টাগ্রাম স্টোরিজে থাকা অনাকাঙ্ক্ষিত বা অশ্লীল স্টোরির বিরুদ্ধে অভিযোগ করা যায়।

অন্যের পোস্ট করা স্টোরির বিরুদ্ধে অভিযোগ করার জন্য প্রথমে যে স্টোরির বিরুদ্ধে অভিযোগ করবেন, সেটির ডান দিকের ওপরে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করতে হবে। পপআপ মেনু দেখা গেলে রিপোর্ট অপশন নির্বাচন করতে হবে। এরপর অভিযোগের কারণ উল্লেখ করলেই স্টোরিটির বিরুদ্ধে অভিযোগ চলে যবে ইনস্টাগ্রামের কাছে। এভাবে একাধিক বার্তার বিরুদ্ধে অভিযোগ করা যাবে।

অন্যের পোস্ট করা স্টোরির বিরুদ্ধে অভিযোগ করলেই সেগুলো সঙ্গে সঙ্গে মুছে ফেলে না ইনস্টাগ্রাম। অভিযোগ পাওয়ার পর অভিযুক্ত পোস্টটি নিজেদের কমিউনিটি নীতিমালা ভঙ্গ করেছে কি না, তা যাচাই করে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যমটি। অভিযোগের সত্যতা পেলেই কেবল ইনস্টাগ্রাম স্টোরিজ মুছে ফেলা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.