অনলাইনে আইফোন কেনার সময় ভিডিও কলে পরামর্শ দেবে অ্যাপল

 

সরাসরি দোকান থেকে কেনার পাশাপাশি অ্যাপলের ওয়েবসাইট থেকে আইফোন কেনেন অনেকে। ঘরে বসে সহজে কেনার সুযোগ মিললেও অনলাইনে পণ্যের সুবিধা সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায় না। এমনকি কোনো কর্মীর কাছ থেকে আইফোনের সুবিধাগুলোর ব্যবহার পদ্ধতি শেখার সুযোগও মেলে না। সমস্যা সমাধানে অনলাইনে কেনাকাটার সময় ভিডিও কলে পরামর্শ নেওয়ার সুবিধা চালু করেছে অ্যাপল।


‘শপ উইথ এ স্পেশালিস্ট’ নামের এ সুবিধা কাজে লাগিয়ে অ্যাপলের ওয়েবসাইট থেকে পণ্য কেনার সময় ভিডিও কলের মাধ্যমে সরাসরি অ্যাপল কর্মীদের সঙ্গে আলোচনা করা যাবে। ফলে আইফোনের বিভিন্ন মডেলের উল্লেখযোগ্য সুবিধা জানার পাশাপাশি অন্য ফোনের সঙ্গে তুলনাও করা যাবে। চাইলে বিশেষজ্ঞের প্রশ্নও করা যাবে। ফলে কেনার আগেই আইফোনের বিভিন্ন মডেল সম্পর্কে ধারণা মিলবে। বিনা মূল্যে এ সুবিধা ব্যবহার করা যাবে বলে জানিয়েছে অ্যাপল।

অ্যাপলের তথ্য মতে, প্রাথমিকভাবে প্রতিদিন সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত যুক্তরাষ্ট্রে বসবাসকারী ব্যক্তিরা এ সুবিধা পাবেন। ভিডিও কলে ক্রেতারা বিশেষজ্ঞদের চেহারা দেখতে পেলেও বিশেষজ্ঞরা কোনো ক্রেতার চেহারা দেখতে পারবেন না। ফলে ক্রেতাদের ব্যক্তিগত নিরাপত্তা নষ্ট হবে না। পণ্য কেনার কোনো বাধ্যবাধকতা না থাকায় ক্রেতারাও স্বচ্ছন্দে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করতে পারবেন।

সরাসরি ভিডিও কলের মাধ্যমে অনলাইন কেনাকাটার সুযোগ চালুর সিদ্ধান্তকে বড় পদক্ষেপ হিসেবে দেখছেন প্রযুক্তি খাত সংশ্লিষ্ট ব্যক্তিরা। তাদের মতে, নতুন এ সুবিধা চালুর ফলে ক্রেতারা বর্তমানের তুলনায় স্বচ্ছন্দে আইফোন কিনতে পারবেন। ফলে আইফোনের বিক্রিও বাড়বে।

সূত্র: টেক ক্র্যান্চ

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.